Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
খাগড়াছড়ি জেলা ভূমি জরিপ তথ্য ব্যবস্থাপনায় আপনাকে স্বাগতম
বিস্তারিত

জেলা প্রশাসন, খাগড়াছড়ির নিজস্ব অর্থায়ন ও উদ্যোগে জেলার সকল উপজেলাধীন মৌজাসমূহের ভূমির নকশা ও জমাবনন্দি স্ক্যান করে তাwww.khagracharilandrecords.com.bd নামক ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এ সাইট থেকে বিশ্বের যেকোন প্রান্তে বসে খাগড়াছড়ি জেলায় যাদের জমি আছে, তাঁরা তাদের স্ব স্ব জমির রেকর্ডপত্র অন-লাইনে দেখতে ও ডাউনলোড করে প্রিন্ট করতে পারবে। তবে উক্ত প্রিন্টেড কপি কোন প্রকার সরকারি কাজে ব্যবহার করা যাবে না বা ব্যবহৃত হলেও তা গ্রহণযোগ্য হবে না। কেবলমাত্র ফি জমা দিয়ে সরকার নির্ধারিত স্থান থেকে প্রাপ্ত সার্টিফাইড কপিই গ্রহণযোগ্য হবে। 
ঘরে বসেই অন-লাইনে জমির রেকর্ডপত্র দেখা সম্ভব হওয়ায় খাগড়াছড়ি জেলায় যাদের জমি আছে, তাদের সময় ও খরচ সাশ্রয় করবে এবং দীর্ঘ পথ অতিক্রম করে জেলা সদরে আসার দূর্ভোগও লাঘব করবে। জমির রেকর্ডপত্র জেলা প্রশাসনের নিজস্ব সার্ভারে ও একইসাথে অন-লাইন সার্ভারে সংরক্ষিত থাকায়, যেকোন প্রাকৃতিক দুর্যোগ, দুর্বিপাক ও দুর্ঘটনা থেকে ডেটাসমূহের নিরাপত্তা নিশ্চিত করা যাবে।
এটি একটি চলমান প্রক্রিয়া। পরবর্তীতে জমির রেকর্ড সংশোধন হলে, ওয়েব সাইটেও তা সংশোধিত আকারে প্রকাশ করা হবে।
নিকট ভবিষ্যতে এ প্রক্রিয়ার সাথে জেলার উপজেলাস্থ সকল ইউআইএসসিসমূহের সংযোগ স্থাপন করা হবে। ইউআইএসসিসমূহ থেকে অন-লাইনে আবেদন দাখিল ও নির্ধারিত ফি জমা দানের পর সংশ্লিষ্ট ইউআইএসসিসমূহের মাধ্যমে নির্ধারিত সময় পরে সার্টিফাইড কপি ডেলিভারি দেয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছবি
ডাউনলোড